বাংলাদেশ   মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪  

শিরোনাম

ওয়ানডেতে বাংলাদেশের সর্বোচ্চ।সংক্ষিপ্ত স্কোর: বাংলাদেশ ৫০ ওভারে ৩৩৮/৮

ওয়ানডেতে বাংলাদেশের সর্বোচ্চ।সংক্ষিপ্ত স্কোর: বাংলাদেশ ৫০ ওভারে ৩৩৮/৮

স্পোর্টস ডেস্ক :    |    ০৬:০৬ পিএম, ২০২৩-০৩-১৮

ওয়ানডেতে বাংলাদেশের সর্বোচ্চ।সংক্ষিপ্ত স্কোর: বাংলাদেশ ৫০ ওভারে ৩৩৮/৮

আমাদের বাংলা স্পোর্টস ডেস্কঃ

ওয়ানডেতে বাংলাদেশের সর্বোচ্চ।সংক্ষিপ্ত স্কোর: বাংলাদেশ ৫০ ওভারে ৩৩৮/৮

অনাকাঙ্ক্ষিত রেকর্ডে ফ্লেমিং-মর্গ্যানদের পাশে হৃদয়

অভিষেকে দারুণ ইনিংস খেলে সেঞ্চুরির আশা জাগিয়েও ৮ রানের আক্ষেপে পুড়লেন তৌহিদ হৃদয়। ৮১ রানের মাথায় তৃতীয় উইকেট পতনের পর পাঁচ নম্বরে নেমে ৮ চার ও ২ ছয়ে ৮৫ বলে ৯২ রান করেছেন তরুণ ব্যাটসম্যান। ওয়ানডে অভিষেকে নব্বইয়ে আউট হওয়া ষষ্ঠ ব্যাটসম্যান হৃদয়। তার আগে নব্বই পেরিয়ে আউট হওয়া পাঁচ ব্যাটসম্যান- স্টিফেন ফ্লেমিং (৯০), ফিল জ্যাকস (৯৪), ওয়েন মরগ্যান (৯৯), রাসি ফন ডার ডাসেন (৯৩) ও শামারা ব্রুকস (৯৩)।এছাড়া নিজের প্রথম ওয়ানডে ৯৯ রানে অপরাজিত ছিলেন সংযুক্ত আরব আমিরাতের স্বপ্নিল পাতিল। আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচটিতে হৃদয়ের আগে ৯৩ রান করে আউট হয়েছেন সাকিব আল হাসান। ওয়ানডে ক্রিকেটে এক ইনিংসে দুই ব্যাটসম্যানের নব্বইয়ের ঘরে আউট হওয়ার ১১তম ঘটনা এটি। সেঞ্চুরি করতে না পারলেও ওয়ানডে অভিষেকে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ রানের রেকর্ড গড়েছেন হৃদয়। তার আগে ২০১১ সালে জিম্বাবুয়ের বিপক্ষে অভিষেকে ৬৩ রান করেছিলেন নাসির হোসেন।

তিন বলের মধ্যে ফিরলেন মুশফিক-হৃদয়

আগ্রাসী জুটিতে দলকে তিনশ রানের কাছে পৌঁছে দিয়ে একই ওভারে ড্রেসিং রুমের পথ ধরলেন মুশফিকুর রহিম ও তৌহিদ হৃদয়। গ্রাহাম হিউমের করা ৪৬তম ওভারে তিন বলের ব্যবধানে আউট দুই ব্যাটসম্যান। ওভারের তৃতীয় বলে স্লোয়ার বাউন্সারে পুল করতে গিয়ে শর্ট ফাইন লেগে ধরা পড়েন মুশফিক। শুরু থেকেই হাত খুলে খেলতে থাকা অভিজ্ঞ ব্যাটসম্যান স্রেফ ২৬ বলে করেছেন ৪৪ রান। ৩টি করে চার-ছয়ে সাজিয়েছেন ইনিংস। এক বল পর হিউমের হাফ ভলি ধরনের স্লোয়ারে অন সাইডে খেলতে গিয়ে বোল্ড হৃদয়। অভিষেকে সেঞ্চুরির সম্ভাবনা জাগিয়েও ৯২ রানে থেমেছেন ২২ বছর বয়সী ব্যাটসম্যান। ৪৬ ওভারে বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেটে ২৯৭ রান। উইকেটে দুই নতুন ব্যাটসম্যান ইয়াসির আলি চৌধুরি ও তাসকিন আহমেদ।

ঝড়ো ব্যাটিংয়ে মুশফিক-হৃদয়ের জুটির পঞ্চাশ

গ্যারেথ ডেলানির খাটো লেংথের বল সজোর পুল করলেন তৌহিদ হৃদয়। অনেকটা লাফিয়েও নাগাল পেলেন না ডিপ স্কয়ার লেগের ফিল্ডার। ওই ওভারেই এক বল আগে স্লগ সুইপে ছক্কা মারেন মুশফিকুর রহিম।হৃদয়-মুশফিকের আগ্রাসী ব্যাটিংয়ে স্রেফ ৩২ বলেই এসেছে পঞ্চম উইকেট জুটির পঞ্চাশ রান। মুশফিকের অবদান ১৭ বলে ৩২। হৃদয় নিয়েছেন ২২। ৪৩ ওভারে বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেটে ২৭২ রান। অভিষেকে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রানের রেকর্ড গড়া হৃদয় খেলেছেন ৭৯ রানে। মুশফিক অপরাজিত ৩৩ রানে।

নড়বড়ে নব্বইয়ে মুশফিকের পাশে সাকিব

সেঞ্চুরির সম্ভাবনা জাগিয়েও ৯৩ রানে আউট হয়েছেন সাকিব আল হাসান। একই সঙ্গে একটা জায়গায় সঙ্গী হয়েছেন মুশফিকুর রহিমের। ওয়ানডে ক্রিকেটে নব্বইয়ের ঘরে চারবার করে থেমেছেন সাকিব ও মুশফিক। এর মধ্যে সাকিব আউট হয়েছেন দুইবার, অপরাজিত দুইবার। মুশফিক তিন বার আউট হয়েছেন নড়বড়ে নব্বইয়ে, অপরাজিত ছিলেন এক ইনিংসে।সব মিলিয়েও মুশফিকের সঙ্গী হয়েছেন সাকিব। তিন সংস্করণে মোট ৮ বার নব্বইয়ের ঘরে থেমেছেন এই দুজন। তবে সাকিব আউট হয়েছেন পাঁচবার, মুশফিক সাতবার। বিশ্ব ক্রিকেটের হিসেবে অবশ্য অনেক পিছিয়ে সাকিব-মুশফিক। তিন সংস্করণ মিলে ১০ বার নব্বইয়ের ঘরে থেমেছেন ২৪ জন ব্যাটসম্যান। নব্বইয়ের ঘরে সবচেয়ে বেশি ২৮ ইনিংস শচিন টেন্ডুলকারের।

নাসিরকে ছাড়িয়ে সবার উপরে হৃদয়

ওয়ানডে অভিষেকে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রানের রেকর্ড গড়লেন তৌহিদ হৃদয়। ২০১১ সালে জিম্বাবুয়ের বিপক্ষে অভিষেকে ৬৩ রান করেছিলেন নাসির হোসেন। এরই মধ্যে ৬৬ রান করেছেন হৃদয়। নাসির ও হৃদয় ছাড়া বাংলাদেশের হয়ে ওয়ানডে অভিষেকে ফিফটি করেছেন স্রেফ ফরহাদ রেজা। ২০০৬ সালে জিম্বাবুয়ে বিপক্ষে ৫০। ৪০ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেটে ২৪২ রান।

৯৩ রানে থামলেন সাকিব

অফ স্টাম্পের অনেক বাইরে ইয়র্কার ধরনের ডেলিভারি করেছিলেন গ্রাহাম হিউম। দূর থেকেই খেলার চেষ্টা করলেন সাকিব। তার ব্যাটের বাইরের কানায় লেগে বল চলে গেল কিপার লরকান টাকারের হাতে। আম্পায়ার আউটের সিদ্ধান্ত জানাতেই ড্রেসিং রুমের দিকে হাঁটা ধরলেন সাকিব।প্রায় ৪ বছর পর সেঞ্চুরির সম্ভাবনা জাগিয়েও স্রেফ ৭ রানের জন্য করতে পারলেন না সাকিব। দায়িত্বশীল ব্যাটিংয়ে ৯ চারে ৮৯ বলে ৯৩ রান করেছেন তিনি। এ নিয়ে দ্বিতীয়বার নব্বই পেরিয়ে সেঞ্চুরির আগে আউট হলেন সাকিব। এছাড়া দুইবার নব্বইয়ের ঘরে অপরাজিত ছিলেন বাংলাদেশের তারকা অলরাউন্ডার।সাকিবের বিদায়ে ভেঙেছে তৌহিদ হৃদয়ের সঙ্গে তার ১২৫ বল স্থায়ী ১৩৫ রানের চতুর্থ উইকেট জুটি। নতুন ব্যাটসম্যান মুশফিকুর রহিম। ৩৮ ওভারে বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেটে ২২৩ রান। অভিষেকেই ফিফটি করা হৃদয় অপরাজিত ৬২ রানে।

এক ওভারে সাকিবের ৫ চার

হঠাৎই যেন তেতে উঠলেন সাকিব আল হাসান। হ্যারি টেক্টরের করা ৩৫তম ওভারে মারলেন পাঁচটি চার। অন্য বলে দুইসহ ওভার থেকে এলো ২২ রান। একইসঙ্গে বাংলাদেশ ছাড়িয়ে গেল ২০০ রান। সুইপ শটে প্রথম চার মারেন সাকিব। পরেরটি যায় কভারের ওপর দিয়ে। তৃতীয় বলে আবার সুইপ, পরিণতিও অভিন্ন। চতুর্থ বলে দুই রান নেওয়ার পর শেষ দুই বলে ফের বাউন্ডারি মারেন তারকা অলরাউন্ডার। সাকিবের নিয়ন্ত্রিত ঝড়ে ৩৫তম ওভারে দুইশ পেরিয়ে গেছে বাংলাদেশ। সাকিবও পৌঁছে গেছেন সেঞ্চুরির কাছাকাছি। প্রায় চার বছর পর শতরানের আশা জাগানো সাকিব খেলছেন ৯০ রানে। অভিষেকে ফিফটি করে হৃদয় অপরাজিত ৫৪ রানে। ৩৬ ওভারে বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ২১১ রান। চতুর্থ উইকেটে অবিছিন্ন জুটিতে এরই মধ্যে এসেছে ১৩০ রান।

অভিষেকে হৃদয়ের কীর্তি

ওয়ানডে অভিষেকেই পঞ্চাশের দেখা পেলেন তৌহিদ হৃদয়। ৮১ রানে তৃতীয় উইকেট পতনের পর ব্যাটিংয়ে নেমে সাবলীল ব্যাটিং করছেন ২২ বছর বয়সী ব্যাটসম্যান। ৫ চারে এই মাইলফলকে পৌঁছতে ৫৫ বল লেগেছে তার।বাংলাদেশের হয়ে অভিষেকে ৫ নম্বরে নেমে ফিফটি করা প্রথম ব্যাটসম্যান হৃদয়। অভিষেকে পাঁচে আগের সর্বোচ্চ ছিল ফয়সাল হোসেনের ১৭, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২০০৪ সালে।সব পজিশন মিলিয়েই ওয়ানডে অভিষেকে ফিফটি আগে ছিল স্রেফ ২ জনের। ২০১১ সালে নাসির হোসেন ৬৩ করেছিলেন আটে নেমে, ছয়ে নেমে ফরহাদ রেজা ২০০৬ সালে করেছিলেন ৫০।

সাকিব-হৃদয়ের জুটিতে একশ

দায়িত্বশীল ব্যাটিংয়ে বাংলাদেশকে এগিয়ে নিচ্ছেন সাকিব আল হাসান ও তৌহিদ হৃদয়। ৩৪তম ওভারে দুজন মিলে পূরণ করেছেন জুটির ১০০ রান। যা করতে লেগেছে ১০৩ বল। সাকিবের অবদান ৪৬ রান, হৃদয় করেছেন ৪৯।অভিষেকে ফিফটির সম্ভাবনা জাগিয়ে ৪৯ রানেই খেলছেন হৃদয়। সাকিব অপরাজিত ৬৭ রানে। গত বছর ১৮ মার্চেই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চতুর্থ উইকেটে ১০০ রানের জুটি গড়েছিলেন সাকিব ও ইয়াসির আলি রাব্বি। ১৪ ম্যাচ পর এবার হৃদয়কে নিয়ে চতুর্থ উইকেটে ১০০ রান যোগ করলেন সাকিব।  ৩৪ ওভারে বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ১৮৩ রান।

সাকিবের 'হ্যাটট্রিক' ফিফটি

কার্টিস ক্যাম্পারের স্লোয়ার বাউন্সার অফ সাইডে খেলে অনায়াসে ১ রান নিলেন সাকিব আল হাসান। পৌঁছে গেলেন পঞ্চাশে। ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের শেষ দুই ম্যাচের পর সাকিবের টানা তৃতীয় ফিফটি এটি। ওই দুই ম্যাচে ৫৮ ও ৭৫ রান করেন তিনি। সব মিলিয়ে ওয়ানডে ক্যারিয়ারে ৫৩তম ও আয়ারল্যান্ডের বিপক্ষে তৃতীয় ফিফটি করতে ৬৫ বল খেলেছেন সাকিব। ৪ মেরেছেন স্রেফ দুইটি, নেই কোনো ছক্কা। চার নম্বরে নেমে সাকিবের দায়িত্বশীল ব্যাটিংয়ে বড় সংগ্রহের পথে এগোচ্ছে বাংলাদেশ। তাকে দারুণ সঙ্গ দিচ্ছেন অভিষিক্ত তৌহিদ হৃদয়। ফিফটির সম্ভাবনা জাগিয়ে ৪০ রানে খেলছেন হৃদয়। ৩০ ওভারে বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ১৫৫ রান।

সাকিব-হৃদয়ের জুটির পঞ্চাশ

মিডল অর্ডারে বাংলাদেশের ইনিংস হাল ধরেছেন সাকিব আল হাসান ও তৌহিদ হৃদয়। দলীয় ৮১ রানে ৩ উইকেট পড়ার পর চতুর্থ উইকেট জুটিতে এরই মধ্যে ৫০ রান যোগ করেছেন এই দুজন।জুটির পঞ্চাশ পূরণ করতে ৫৭ বল লেগেছে তাদের। অভিষিক্ত হৃদয়ের অবদান ২৫ রান। সাকিব এই জুটিতে করেছেন ২১ রান।২৭ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ১৩৫ রান। সাকিব ৪৩ ও হৃদয় ২৭ রান নিয়ে খেলছেন।

মাঝপথে বাংলাদেশের ৩ উইকেটে ১২৫

ইনিংসের মাঝপথে ভালো ভিত পেয়ে গেছে বাংলাদেশ। প্রথম ৩ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে জমা পড়েছে ১২৫ রান। চতুর্থ উইকেটে অবিচ্ছিন জুটিতে এরই মধ্যে ৪৪ রান যোগ করেছেন সাকিব আল হাসান ও তৌহিদ হৃদয়।ওয়ানডে ক্যারিয়ারে ৭ হাজার রান ছুঁয়ে ৩৭ রানে খেলছেন সাকিব। অভিষিক্ত হৃদয় অপরাজিত ২৩ রানে।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই ফেরেন তামিম ইকবাল। ৯ বলে ৩ রান।এরপর ভালো কিছুর ইঙ্গিত দিলেও বেশি দূর যেতে পারেননি লিটন দাস। ২৬ রান করে আউট হন তিনি। নাজমুল হোসেন শান্তও ভালো শুরুর পর থামেন ২৫ রানে।

ওয়ানডেতে সাকিবের ৭ হাজার

তামিম ইকবালের পর বাংলাদেশের দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে ওয়ানডে ক্রিকেটে ৭ হাজার রান করলেন সাকিব আল হাসান। কার্টিস ক্যাম্পারের বলে অফ ড্রাইভে দ্রুত ১ রান নিয়ে এই মাইলফলক স্পর্শ করেছেন বাংলাদেশের তারকা অলরাউন্ডার। ৭ হাজার রানে পৌঁছতে ২২৮ ওয়ানডের ২১৬ ইনিংসে ব্যাটিং করেছেন সাকিব। ২০২০ সালে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামেই নিজের ২০৪তম ইনিংসে এই মাইলফলক ছুঁয়েছিলেন তামিম।

এছাড়া ওয়ানডে ক্রিকেটে ৭ হাজার রান ও ৩০০ উইকেটের 'ডাবল'ও পূরণ করলেন সাকিব। তার আগে এই ক্লাবে আছেন শ্রীলঙ্কার সনাৎ জয়াসুরিয়া ও শহিদ আফ্রিদি। তবে এই দুজনের চেয়ে অনেক কম ম্যাচ লেগেছে সাকিবের। আফ্রিদি এই ডাবল পূরণ করেন ৩৪১ ম্যাচে। জয়াসুরিয়ার লেগেছিল ৩৯৭ ম্যাচ। সাকিব ছুঁলেন স্রেফ ২২৮ ম্যাচে।

ম্যাকব্রাইনের বলে বোল্ড শান্ত

অ্যান্ড্রু ম্যাকব্রাইনের অফ স্টাম্পের বাইরের ডেলিভারি টার্নের আশায় দূর থেকে খেলেছিলেন নাজমুল হোসেন শান্ত। কিন্তু পিচ করার পর ভেতরে ঢোকে ওই ডেলিভারি। শান্তর ব্যাট-প্যাডের বিরাট ফাঁকা জায়গা দিয়ে আঘাত করে অফ স্টাম্পে। পাওয়ার প্লেতে দুই ওপেনারকে হারানোর পর মনে হচ্ছিল, সাকিব আল হাসান ও শান্তর জুটিতে গুছিয়ে নিচ্ছে বাংলাদেশ। এর মধ্যেই ফিরে গেলেন তরুণ বাঁহাতি ব্যাটসম্যান। ১ চারে ৩৪ বলে ২৫ রান করেছেন শান্ত। সাকিব খেলছেন ২৫ বলে ২০ রান নিয়ে। পাঁচ নম্বরে নেমেছেন অভিষিক্ত তৌহিদ হৃদয়। ১৬.৩ ওভারে বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ৮১ রান।

পাওয়ার প্লেতে দুই ওপেনারকে হারাল বাংলাদেশ

শুরুতে অধিনায়ককে হারানোর পর ইতিবাচক ব্যাটিংয়ে আশা দেখাচ্ছিলেন লিটন দাস। কিন্তু বেশি থাকতে পারলেন না স্টাইলিশ ওপেনার। পাওয়ার প্লের শেষ ওভারে আক্রমণে এসে লিটনকে ফেরালেন কার্টিস ক্যাম্পার। ওভারের প্রথম বলে দৃষ্টিনন্দন অন ড্রাইভে চার মারেন লিটন। এক বল পর পিচ করার পর খানিক থেমে আসা ডেলিভারিতে বোকা বনে যান তিনি। ব্যাক-ফুট পুশে টাইমিং হয়নি একদম। উল্টো বল উঠে যায় আকাশে। শর্ট কভারে সহজ ক্যাচ নেন পল স্টার্লিং।২ চার ও ১ ছয়ে ৩১ বলে ২৬ রান করেছেন লিটন। পাওয়ার প্লেতে স্রেফ এই তিনটি বাউন্ডারিই পেয়েছে বাংলাদেশ। পঞ্চম ওভারে মার্ক অ্যাডায়ারের বলে আপার কাট করে এখন পর্যন্ত ইনিংসের একমাত্র ছক্কাটি মেরেছেন লিটন। দশ ওভারের মধ্যে দুই ওপেনারকে হারানোর পর ইনিংস গড়ার অভিযানে নাজমুল হোসেন শান্তর সঙ্গে উইকেটে যোগ দিয়েছেন সাকিব আল হাসান। শান্ত ১৩ রান নিয়ে খেলছেন। পাওয়ার প্লেতে বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ৫০ রান।

শুরুতেই ফিরলেন তামিম

ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ ভালো কাটেনি তামিম ইকবালের। তবে তিন ম্যাচেই ছুঁয়েছিলেন দুই অঙ্ক। আইরিশদের বিপক্ষে সেটিও হলো না। ৩ রান করে ফিরে গেলেন ড্রেসিং রুমে। তৃতীয় ওভারে মার্ক অ্যাডায়ারের অফ স্টাম্পের বাইরের বল ড্রাইভ করতে চেয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক। সুইং করে বেরিয়ে যাওয়া মাঝ ব্যাটে খেলতে পারেননি, বাইরের কানায় লেগে ক্যাচ যায় স্লিপে, পল স্টার্লিংয়ের হাতে।লিটন দাসের সঙ্গে জুটি বাঁধতে ক্রিজে এসেছেন নতুন ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত।বাংলাদেশের সংগ্রহ ২.৩ ওভারে ১ উইকেটে ১৫ রান।

রিটেলেড নিউজ

‘এতদিনের সম্পর্ক তো এক কথায় নষ্ট হয়ে যায় না’

‘এতদিনের সম্পর্ক তো এক কথায় নষ্ট হয়ে যায় না’

স্পোর্টস ডেস্ক : : দীর্ঘদিন ধরে অসুস্থ বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিন। সম্প্রতি তার বাইপ...বিস্তারিত


তানজিম সাকিবের ভুল স্বীকার, বিসিবির সতর্ক বার্তা

তানজিম সাকিবের ভুল স্বীকার, বিসিবির সতর্ক বার্তা

স্পোর্টস ডেস্ক : :   জাতীয় দলে স্বপ্নের মত অভিষেক হলেও তানজিম সাকিব এরই মাঝে পড়ে গেছেন তীব্র সমালোচনার মুখে। তবে ম...বিস্তারিত


নেইমারের মাইলফলকের ম্যাচে ব্রাজিলের গোল উৎসব

নেইমারের মাইলফলকের ম্যাচে ব্রাজিলের গোল উৎসব

স্পোর্টস ডেস্ক : : নতুন বিশ্বকাপ অভিযানের শুরুর ম্যাচে বলিভিয়াকে বিধ্বস্ত করলো ব্রাজিল। নেইমারের মাইলফলকের ম্যাচে...বিস্তারিত


আইপিএলে এর রুদ্ধশ্বাস ফাইনালে পঞ্চমবারের মতো শিরোপা জিতলো ধোনির দল চেন্নাই সুপার কিংস

আইপিএলে এর রুদ্ধশ্বাস ফাইনালে পঞ্চমবারের মতো শিরোপা জিতলো ধোনির দল চেন্নাই সুপার কিংস

স্পোর্টস ডেস্ক : : শেষ ২ বলে চেন্নাই সুপার কিংসের জয়ের জন্য দরকার ১০ রান। নাটকীয় এক লড়াইয়ে শেষটায় এসে হতাশায় ডোবার মত...বিস্তারিত


আজ রাত ৮টায় নরেন্দ্র মোদি স্টেডিয়ামে আইপিএল ১৬তম আসরের ফাইনাল

আজ রাত ৮টায় নরেন্দ্র মোদি স্টেডিয়ামে আইপিএল ১৬তম আসরের ফাইনাল

স্পোর্টস ডেস্ক : : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৬তম আসরের ফাইনাল আজ। রাত ৮টায় হায়দরাবাদের নরেন্দ্র মোদি স্টেড...বিস্তারিত


আল-হিলালে লিওনেল মেসি সত্যি, নাকি কেবলই গুঞ্জন?

আল-হিলালে লিওনেল মেসি সত্যি, নাকি কেবলই গুঞ্জন?

স্পোর্টস ডেস্ক : : অনেক দিন ধরেই গুঞ্জন শোনা যা”িছল – আর্জেন্টাইন ফুটবল সুপারস্টার লিওনেল মেসির পরবর্তী গন্তব্য ...বিস্তারিত



সর্বপঠিত খবর

মেঘনা নামে কুমিল্লা ও পদ্মা নামে ফরিদপুর বিভাগ হবে: প্রধানমন্ত্রী

মেঘনা নামে কুমিল্লা ও পদ্মা নামে ফরিদপুর বিভাগ হবে: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক :  মেঘনা নদীর নামে কুমিল্লা ও পদ্মা নদীর নামে ফরিদপুর বিভাগ হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হ...বিস্তারিত


রাজবাড়ীর পাংশায় ডি‌বির অ‌ভিযা‌নে অস্ত্র,গু‌লি, চাপা‌তি, রামদা, ‌মোটর সাইকেলসহ ১ আসামী‌ গ্রেফতার

রাজবাড়ীর পাংশায় ডি‌বির অ‌ভিযা‌নে অস্ত্র,গু‌লি, চাপা‌তি, রামদা, ‌মোটর সাইকেলসহ ১ আসামী‌ গ্রেফতার

রাজবাড়ী প্রতিনিধি : :                              রাজবাড়ীর পাংশায় ডি‌বির অ‌ভিযা‌নে ওয়ানশুটারগান,গু‌লি,...বিস্তারিত



সর্বশেষ খবর